মোবাইলে ফ্রি গেম খেলে টাকা ইনকাম করার উপায়

বর্তমানে অনলাইনে ইনকাম করার আগ্রহ প্রায় সকলেরই রয়েছে। তবে অনেকেই তা পারেন না দক্ষতা না থাকার কারণে। কিন্তু কম বেশি সকলেই গেম খেলতে পছন্দ করে থাকে। গেম খেলার পাশাপাশি যদি টাকা ইনকাম করা যায় তাহলে এটা কেমন হবে। মোবাইলে গেম খেলে টাকা উপার্জন করা অনেক অ্যাপ রয়েছে। কোন দক্ষতা ছাড়াই সেখান থেকে টাকা ইনকাম করতে পারবেন। অনেকেই মোবাইলে গেম খেলে টাকা ইনকাম করার জন্য অ্যাপ খুঁজে থাকেন।

মোবাইলে গেম খেলা পছন্দ করে না বর্তমানে এমন লোক খুঁজে পাওয়া অসম্ভব ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। তরুণ প্রজন্মের কাছে মোবাইল গেম এর জনপ্রিয়তা অপরিসীম। আমরা কি জানি, মোবাইলে গেম খেলার মাধ্যমে টাকা ইনকাম করা সম্ভব। আজকে আমি আপনাদের এমন কিছু গেম এর সাথে পরিচয় করিয়ে দিব যে গেমগুলো আপনি মোবাইল থেকে খেলে প্রতিদিন ভালো এমাউন্টের একটি টাকা উপার্জন করতে পারবেন। তাহলে আর বেশি দেরি না করে এখনই চলুন দেখে নেই কিভাবে মোবাইলে ফ্রি গেম খেলে টাকা ইনকাম করা যায়।

মোবাইলের মাধ্যমে কিভাবে গেম খেলে টাকা ইনকাম করবেন

সব গেম খেলে কিন্তু টাকা উপার্জন করা যায় না বা সম্ভাবও না। নির্দিষ্ট কিছু গেম আছে যেগুলো খেলে আপনি অর্থ উপার্জন করতে পারবেন। মোবাইলে গেম খেলে একটা সময় অর্থ উপার্জন করাটা অসম্ভব একটা ব্যাপার ছিল। তবে বর্তমান যুগে আস্তে আস্তে উন্নয়নের ফলে ঘরে বসে আমরা মোবাইলের মাধ্যমে গেম খেলে অর্থ উপার্জন করতে সক্ষম হয়ে উঠেছি। আমরা এই লেখাটির মাধ্যমে ওই সকল গেম এর সাথে পরিচিত হব যেগুলো আপনি মোবাইলের মাধ্যমে খেলে টাকা উপার্জন করতে পারবেন। এবং গেমগুলো খেলার পাশাপাশি আপনি আপনার বন্ধু বান্ধবের সাথে শেয়ার করে রেফারের মাধ্যমেও টাকা উপার্জন করতে পারবেন।

মোবাইলে গেম খেলে কত টাকা উপার্জন করা সম্ভব

আপনি ভালো একাউন্টের টাকা উপার্জন করতে পারবেন মোবাইলের মাধ্যমে গেম খেলে। তবে এটাকে কেরিয়ার হিসেবে নেওয়া সম্পূর্ণ একটি ভুল ধারণা। গেম খেলে যে পরিমাণ টাকা আপনি ইনকাম করতে পারবেন তা আপনার হাত খরচের টাকা হবে। এবং ওই টাকা দিয়ে আপনি আপনার মোবাইল রিচার্জ করতে পারবেন। কিন্তু এটাকে ক্যারিয়ার হিসেবে নেওয়া একদমই ঠিক নয়। তবে যারা গেম খেলে ভিডিও করে ইউটিউবে আপলোড দেয় তাদের কথা ভিন্ন। যদি আপনার গেমিং ইউটিউব চ্যানেলটি ভালো একটি পর্যায়ে থাকে সে ক্ষেত্রে আপনি এটাকে ক্যারিয়ার হিসেবে নিতে পারবেন।

আপনি মোবাইলের মাধ্যমে যে যে গেম গুলো খেলে টাকা ইনকাম করতে পারবেন

নির্দিষ্ট কিছু গেম আছে যেগুলো মোবাইলের মাধ্যমে আপনি খেলে টাকা ইনকাম করতে পারবেন। আপনি গেমগুলো খেলে যে পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন তা দিয়ে আপনার হাত খরচ এবং মোবাইল রিচার্জ চালিয়ে নিতে পারবেন। এই গেমগুলো খেলার পাশাপাশি ভিতরে থাকা বিভিন্ন টাক্স এবং বন্ধুদের সাথে গেমটি শেয়ার করেও টাকা ইনকাম করতে পারবেন। এখানে আপনার সতর্ক হতে হবে অনেক ফেক গেম আছে যেগুলো আপনাকে টাকা দিবে না সেই গেম গুলো থেকে আপনাকে দূরে থাকতে হবে। আজকে আমি আপনাদেরকে এমন কিছু গেমের সাথে পরিচয় করিয়ে দেবো যেগুলো খেলে আপনি টাকা ইনকাম করতে পারবেন।

Bulb Smash

এই গেমটি খেলার মাধ্যমে এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করার মাধ্যমে আপনি এই গেমটি থেকে টাকা উপার্জন করতে পারবেন। গেমটি ডাউনলোড করে আপনার মোবাইলে ইন্সটল করার পর গেমটি খেলার জন্য আপনার ফেসবুক অ্যাকাউন্ট বা জিমেইল একাউন্ট দিয়ে লগইন করতে হবে। গেমটি ওপেন হওয়ার পর আপনাকে কিছু মজার গেমস দেওয়া হবে যেমনটা  লাইট ভাঙ্গা একটি গেম। এই গেমটির মাধ্যমে আপনি লাইট ভেঙে ভেঙে পয়েন্ট ইনকাম করতে পারবেন। এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করে ইনকাম করতে পারবেন। যখন আপনার বন্ধুরা আপনার দেওয়া রেফারেল লিংকটি ডাউনলোড করব এবং এর পরে আপনার ওয়াললেটে পয়েন্টস জমা হবে।

Hago

টাকা ইনকাম করার গেম গুলোর মধ্যে Hago অন্যতম একটি গেম। বর্তমানে প্রচুর পরিমাণে এই গেমটি জনপ্রিয়তা লাভ করছে। আপনি এই গেমটি গুগল এর প্লে স্টোর এর মাধ্যমে ডাউনলোড করতে পারবেন। বর্তমানে Hago গেমটির ডাউনলোডার প্লে স্টোরে ১০০ মিলিয়ন এর ও বেশি। তাহলে আপনি নিশ্চয়ই বুঝতে পারছেন যে এই গেমটি কি পরিমাণে জনপ্রিয়তা লাভ করছে।Hago অ্যাপটির ভিতরে ১০০ অধিক গেম রয়েছে। যেমন-মিনি গেম, অনলাইন গেমস, ভিডিও সেটিং, এডবেরাইস দেখ ইত্যাদি। আপনি সেগুলোর মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। যখন এই অ্যাপ্লিকেশনটি নিয়ে ইন্টারনেটে ঘাটাঘাঁটি শুরু করলাম তারপর জানতে পারলাম এই গেমটি খেলে অনেকে টাকা ইনকাম করছে, আর তাই আপনাদের সাথে শেয়ার করলাম। টাকা ইনকাম করার পদ্ধতি হল এই গেমটি। যখন আপনি গেম খেলে বিজয়ী হবেন আপনাকে তখন কিছু টাকা দেয়া হবে।

Big Time Cash

জনপ্রিয় মোবাইল গেমগুলোর মধ্যে গেমগুলি খেলে আপনি টাকা ইনকাম করতে পারবেন সিঙ্গাম গুলোর মধ্যে Big Time Cash গেমটি অন্যতম। মূলত এই গেমটি হচ্ছে টিকিট। আপনি এই অ্যাপটির মাধ্যমে অনেক ধরনের মজার গেম পাবেন। যে গেমগুলো খেলে টিকিট অর্জন করতে পারবেন আপনি। আপনি গেম খেলে যে টিকিটগুলো পুরাতন করবেন সেই টিকিটগুলো লাকি ড্র তে পাঠানো হবে। যদি সেখানে আপনার টিকিট জিতে যায় তাহলে আপনাকে কিছু টাকা দেওয়া হবে। আপনি এইভাবে গেমটি খেলে টাকা ইনকাম করতে পারবেন। Big Time Cash এই অ্যাপটির মাধ্যমে আরো একটি ফিচার আছে যেটির মাধ্যমে আপনি টাকা ইনকাম করতে পারবেন সেটি হল ভিডিও অ্যাড দেখা। অ্যাপসটির ভিতর বিভিন্ন ধরনের ভিডিও অ্যাডবেরাইজ দেখে আপনি টাকা ইনকাম করতে পারেন।

MPL

ইন্ডিয়ার সব থেকে জনপ্রিয় মোবাইল গেম যেগুলো খেলে আপনি টাকা ইনকাম করতে পারবেন সেই গেমগুলোর মধ্যে MPL সবথেকে জনপ্রিয় একটি গেম। এমপিএল গেম ডাউনলোড করতে হলে আপনাকে প্রথমে এমপিএল এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে হবে। প্লে স্টোরে আগে গেমটি পাওয়া যেত তখন এই গেমটির মিলিয়ন মিলিয়ন ডাউনলোড ছিল। এতেই বোঝা যাচ্ছে যে গেমটি কতটা জনপ্রিয়। এই এমপিএল এর মধ্যে আপনি ২৫ টির ওদিক গেম পাবেন আপনি যেগুলো আপনার মোবাইল থেকে খেলে টাকা ইনকাম করতে পারবেন। এই গেমটি ডাউনলোড করার জন্য আপনি প্রথমে ক্রোম ব্রাউজার ডাউনলোড এ গিয়ে ডাউনলোড MPL লিখে সার্চ করবেন। এবং আপনি এমপিএল এর অফিসিয়াল ওয়েবসাইটে পেয়ে যাবেন যেখান থেকে আপনি এই গেমটি ডাউনলোড করতে পারবেন।

Call Of Duty 

Call Of Duty এই গেমটি হল ফ্রি ফায়ার এবং পাবজি এর মত। প্রথমে বলি এই গেমটি বাংলাদেশ তেমন জনপ্রিয় খেলা নয়। কিন্তু সারা বিশ্বে এই গেমের চাহিদা এবং জনপ্রিয়তা রয়েছে। আপনি এক সপ্তাহ কল অফ ডিউটি এই গেমটি খেললে একজন প্রো প্লেয়ার বা দক্ষ হয়ে উঠবেন। কল অফ ডিউটি গেম খেলে সেগুলি ইউটিউবে, ফেসবুকে এবং বিভিন্ন ওয়েবসাইটে আপলোড করে প্রতি মাসে লাখ টাকার মত ইনকাম করা কোন কঠিন কাজ নয়। এছাড়াও বিভিন্ন টুর্নামেন্ট খেলে কল অফ ডিউটির মাধ্যমে প্রতিদিন অনেক টাকা ইনকাম করা সম্ভব বলে ধারণা করা যায়।

এই গেমটি ফাস্ট পারসন শুটার গেম। ১ অক্টোবর ২০১৯ তারিখে এই গেমটি সারাবিশ্বে অফিসিয়াল ভাবে চালু হয়েছে। তবে ২০২৩ সালে এসে এই গেমটি অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। চালু হওয়ার ৩ দিনের মধ্যে গেমটি ৩৫ মিলিয়ন বার ডাউনলোড করা হয়েছে। শুধু তাই নয় ৬ মাস থেকে ১০ মাসের মধ্যে এই গেমটি কোটিবার ডাউনলোড করা হয়েছে। বর্তমানে প্রায় ১০ কোটির বেশি ডাউনলোড রয়েছে। এই গেমের মালিক গেমটি থেকে মার্কিন S 17.7 মিলিয়ন ডলার ইনকাম করেছে। সবচেয়ে বেশি ডাউনলোডের রেকর্ড করে।

ফ্রি ফায়ার গেম খেলে টাকা ইনকাম করুন

ফ্রি ফায়ার গেম খেলে টাকা ইনকাম করা এখন অনেক সহজ। ফ্রী ফায়ার বাংলাদেশে অনেক জনপ্রিয় একটি গেম। এই গেমটি প্রায় মিলিয়নের বেশি মানুষ খেলে থাকে। ফ্রী ফায়ার ডাউনলোড সংখ্যা এখন কোটির উপর ছড়িয়ে পড়েছে। গেমটির গ্রাফিক ডিজাইন বেশ ভালো, তাই এই গেমটি খেলতেও অনেক ভালো লাগে। ফ্রী ফায়ার গেম খেলে টাকা ইনকাম করার প্রধান হলো একজন দক্ষ খেলোয়াড় হয়ে ওঠা। এ ছাড়াও ফ্রী ফায়ার গেম খেলে টাকা ইনকাম করার জন্য প্রয়োজন একটি ভালো স্মার্টফোন অথবা কম্পিউটার। এক্ষেত্রে সবচেয়ে বেশি গুরুত্ব দিতে হবে RAM এবং ROM এর প্রতি। অর্থাৎ উন্নত মানের প্রসেসর RAM ও ROM হতে হবে।

এই গুলির সাথে প্রয়োজন হাই স্পিড ইন্টারনেট কানেকশন। ফ্রী ফায়ার গেম খেলার জন্য প্রচুর অবসর সময়ে দরকার রয়েছে। কারণ এই গেমটির মাঝে মধ্যে খেললে বা নিয়ম না মেনে খেললে একজন দক্ষ খেলোয়াড় হয়ে যায় না। ফ্রী ফায়ার টুর্নামেন্ট খেলে, ডায়মন্ড বিক্রি করে, ফ্রি ফায়ার বাংলাদেশ প্রো লীগে অংশগ্রহণ করে এবং ফেসবুক, ইউটিউব বা ওয়েবসাইটে ফ্রি ফায়ার ভিডিও আপলোড করে প্রতি মাসে হাজার টাকা থেকে লক্ষ টাকা পর্যন্ত ইনকাম করা সম্ভব। বর্তমানে এ ছাড়াও ফ্রি ফায়ার কাস্টম খেলে টাকা ইনকাম করা যায়।

পাবজি গেম খেলে টাকা ইনকাম করুন

এই বিশ্বের সবচেয়ে জনপ্রিয় একটি গেম হলো পাবজি গেম। এই গেমটি সম্পর্কে জানেনা এমন কাউকে খুঁজে পাওয়া খুবই কঠিন। বিশেষ করে যারা অবসর সময়ে গেম খেলে থাকে তারা। হয়তো আপনি চিন্তা করেন নাই বা এখনো বিশ্বাস করেন নাই পাবজি গেম খেলেও টাকা ইনকাম করা যায়। আসলে সত্যি পাবজি গেম খেলে আপনি চাইলে প্রতি মাসে হাজার টাকা থেকে শুরু করে লাখ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন। প্রচুর অভিজ্ঞতা বা দক্ষতা এর জন্য দরকার। অনেকের কাছে এই গেমটি একটি রোমাঞ্চকর গেম, আবার অনেকে আছে এই গেমটি একটি পাওয়ারফুল গেম। আসলে পাবজি মোবাইল একটি পাওয়ার ফুল গেম। পাবজি খেলে কিভাবে টাকা ইনকাম করতে হয় জেনে নিন।

আপনি যদি এতক্ষনে জেনে থাকেন ফ্রী ফায়ার খেলে কিভাবে টাকা ইনকাম করা যায়, তাহলে আপনি বুঝে গেছেন কিভাবে পাবজি খেলে টাকা ইনকাম করতে হয়। ফ্রি ফায়ার এবং পাবজি এই দুইটি গেমের গ্রাফিক্স ভিন্ন হলেও দুইটি গেমের ধরন বা নিয়ম অনেকটা মিল রয়েছে। পাবজি ভিডিও তৈরি করে সেই ভিডিও ফেসবুক, ইউটিউব এবং অফিসিয়াল কিছু ওয়েবসাইটে আপলোড করে মাসে হাজার টাকা থেকে শুরু করে লাখ টাকা পর্যন্ত ইনকাম করা খুবই সহজ। এছাড়াও বিভিন্ন ওয়েবসাইটে পাবজি টুর্নামেন্ট গেম খেলে টাকা ইনকাম করা যায়। যেমন- Khelaghor এই ওয়েবসাইটে প্রতিদিন টুর্নামেন্ট হয়ে থাকে। এরকম আরো বেশ কিছু ওয়েবসাইট রয়েছে যেখান থেকে গেম খেলে টাকা ইনকাম করা যায়।

সবচেয়ে কম সময়ে কোন গেম খেলে বেশি টাকা ইনকাম করা যায়

গেম খেলে সবচেয়ে কম সময়ে বেশি টাকা ইনকাম করা যায় এমন ১০ টি গেমের মধ্যে সবচেয়ে সেরা ৩টি গেম হলো ফ্রী ফায়ার, পাবজি এবং কল অফ ডিউটি। এ তিনটি গেম বর্তমানে সবচেয়ে সেরা গেম। এই গেম গুলো সবাই শখের বসে বা অবসর সময় খেলে থাকে। কিন্তু চাইলে আপনি অবসর সময়ে এই গেম গুলো খেলে টাকা ইনকাম করতে পারবেন। ফ্রি ফায়ার, পাবজি এবং কল অফ ডিউটি এই গেমগুলি সারাবিশ্বের মানুষ খেলে থাকে। কিছু কিছু দেশে এই গেমগুলোর টুর্নামেন্ট হয়ে থাকে যেখান থেকে গেমাররা এই টুর্নামেন্ট খেলে লাখ টাকা থেকে কোটি টাকা পর্যন্ত ইনকাম করে থাকে।

যাইহোক আপনি এখন সবচেয়ে কম সময় কোন গেম খেলে টাকা ইনকাম করা যায় এই নিবন্ধনে আপনাদের সাথে এমন আরো বারোটি গেমের সাথে পরিচয় করে দিব যে গেমগুলো খেলে আপনি ঘরে বসে টাকা ইনকাম করতে পারবেন। চলুন তাহলে দেখে নেওয়া যাক সেই গেমগুলো।

1. ফ্রি ফায়ার ( Free Fire )।
2. পাবজি মোবাইল ( PUBG Mobile )।
3. কল অফ ডিউটি ( Call Of Duty )।
4. বিগ টাইম ক্যাশ ( Big Time Cash )।
5. হাগো ( Hago )।
6. ড্রিম ১১ ( Dream 11 )।
7. উইনজো গেম ( Winzo Games )।
8. ওহাফ রিওয়াডাস ( WHAFF Rewards )।
9. ফ্যানক্লাশ ( Fanclash )।
10. এমপিএল ( MPL )।
11. মাই ১১ সার্কেল ( My11Circle )।
12. বাল্ব স্মাশ ( Blub Smash )।

উপরের এই ১২ টি গেম খেলে প্রতিদিন ঘরে বসে আয় করুন প্রতি মাসে ১৫ হাজার টাকা থেকে ২০ হাজার টাকা পর্যন্ত। আপনি অবসর সময়ে বা এই গেম গুলি একটু সময় দিয়ে খেলতে পারলে সহজে প্রতিদিন ২০০ টাকা থেকে ৫০০ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন। আশা করি আপনারা বুঝতে পেরেছেন কম সময়ে কোন গেম খেলে বেশি টাকা ইনকাম করা যায়।

মোবাইলে গেম খেলে টাকা ইনকাম করতে কি কি লাগে

গেম খেলে টাকা ইনকাম করার জন্য যা যা লাগে তা নিম্নে দেওয়া হলো।
1. একটি স্মার্টফোন।
2. ইন্টারনেট কানেকশন।
3. কিছু অ্যাপসে ডিপোজিট করতে হয়।
4. অ্যাপসে রেজিস্ট্রেশন করার জন্য মোবাইল নাম্বার।
5. অনেক বেশি সময় ব্যয় করতে হয়।
6. কিছু অ্যাপসে ভিপিএন ( VPN ) কানেকশন।

Read More